Header Ads Widget

ঘরের মেঝে খুঁড়তেই বেরিয়ে এলো ৫০টি জ্যান্ত সাপ, অতঃপর...


 

নাটোরেরর গুরুদাসপুরে ঘরের মেঝে খুঁড়তেই একে একে বেরিয়ে এলো জ্যান্ত ৪৯টি বাচ্চাসহ একটি বড় সাপ। আতঙ্কগ্রস্ত এলাকাবাসী পিটিয়ে হত্যা করেছে সাপগুলোকে। ওই বাড়িতে আরও সাপ থাকতে পারে বলে ধারণা করছেন পরিবেশকর্মীরা।

বুধবার (৩ জুলাই) সকালে উপজেলার মশিন্দা ইউনিয়নের শিকার পাড়া গ্রামের আব্দুল মতিনের মাটির ঘর থেকে সাপের বাচ্চাসহ বড় সাপটি বের হয় বলে নিশ্চিত করেন জীব বৈচিত্র্য সংরক্ষণ কমিটির গুরুদাসপুর শাখার সাধারণ সম্পাদক নাজমুল হাসান নাহিদ।


নাজমুল হাসান নাহিদ বলেন, সাপাগুলো হত্যার পর মাটির নিচে পুঁতে ফেলা হয়েছে। তবে ছবি দেখে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, এগুলো গোখরা সাপের বাচ্চা।
নাহিদ জানান, বুধবার সকালে শিকার পাড়া গ্রামের আব্দুল মতিন তার মাটির ঘরের দরজার পাশে একটি সাপের বাচ্চা দেখতে পান। সাপটিকে মারতে গেলে গর্তের ভেতরে লুকিয়ে পড়ে। প্রতিবেশী কয়েকজন যুবকের সহযোগিতায় গর্তগুলো লোহার সাবল দিয়ে খুঁড়ে ছোট বড় ৫০টি সাপ উদ্ধার করেন। বিষধর হওয়ায় আতঙ্কে স্থানীয়রা মিলে সাপগুলোকে পিটিয়ে মেরে ফেলেছেন।


নাহিদ বলেন, ওই বাড়িতে আরও সাপ পাওয়া যেতে পারে। পরবর্তীতে সাপ দেখা গেলে সেগুলো না মেরে পরিবেশকর্মীদের খবর দেয়ার আহ্বান জানান তিনি।



Post a Comment

0 Comments